আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের গাড়ি আটকে দিলো পরিবহণ শ্রমিকরা

না.গঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের

না.গঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

দেশব্যাপী পরিবহন ধর্মঘটের অংশ হিসেবে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শ্রমিকরা রবিবার সকালে রাস্তায় টায়ার জ্বেলে ধর্মঘট কর্মসূচী শুরু করে। সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে রোববার সকাল থেকে সারা দেশে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিপাকে পড়েছেন যাত্রীরা। সকাল থেকেই শ্রমিকরা রাস্তায় অবস্থান করে যেকোন ধরনের পরিবহন চলাচলে বাধা প্রদান করছে। এ থেকে রেহাই পায়নি মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের সরকারি গাড়িও। এছাড়া এম্বুলেন্স, রিক্সা, ভ্যান, মটরসাইকেলসহ সকল প্রকার পরিবহন চলাচলে বাধা প্রদান করে। এদিকে ডেমরা-নারায়ণগঞ্জ সড়কের সিদ্ধিরগঞ্জপুল এলাকায় সড়কে টায়ার জ¦ালিয়ে অবরোধ করে পরিবহন শ্রমিকরা।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের বিভিন্ন জায়গায় হাজারো যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে। রবিবার সকালে সিদ্ধিরগঞ্জে শিমরাইলে গিয়ে দেখা গেছে গাড়ি না পেয়ে অনেকেই হেঁটে রওনা দেন গন্তব্যস্থলের উদ্দেশ্যে। কেউ বেশি ভাড়ায় রিকশা অথবা সিএনজিচালিত অটোরিকশায় যাচ্ছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে কাঁচপুর মোড় পর্যন্ত প্রায় ১০টি স্পটে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা কোনরকম যানবাহন চলাচল করতে দিচ্ছেন না। অ্যা¤॥^ুলেন্সও চেক করছেন তারা। তবে রোগী থাকলে তারা অ্যা¤॥^ুলেন্স ছেড়ে দিচ্ছেন। কিন্তু রোগী না থাকলে অ্যা¤॥^ুলেন্স আটকে দিচ্ছেন। এমনকি মোটরসাইকেল, রিকশা-ভ্যানগাড়ি দিয়ে চলাচল করতে দিচ্ছে না। রবিবার সকাল থেকে শ্রমিকরা মোটরসাইকেল,রিক্সা,ভ্যানসহ যেকোন ধরনের পরিবহণ দেখলেই ময়লা কাদা বা আলকাত্রা লাগিয়ে দেয় বলে অনেকে অভিযোগ করেছে। এমনকি সাংবাদিকদেরও কোনরকম ছবি তুলতে দেওয়া হচ্ছে না। সিদ্ধিরগঞ্জে কর্মরত একটি পত্রিকার সাংবাদিক আরিফ জানায়, সকালে ধর্মঘটের খবর পেয়ে শিমরাইল মোড়ে আসি। এসে কর্তব্য পালনের সময় ছবি তুলতে গেলে কয়েকজন পরিবহন শ্রমিক আমার ক্যামেরায় আলকাত্রা লাগিয়ে দিতে চায় এমনকি ক্যামেরাও ছিনিয়ে নিতে চায়।

পরে আমি কোন রকমে ওই স্থান থেকে সড়ে অনত্র অবস্থান নেই। এদিকে রবিবার সকাল সাড়ে নয়টার দিকে শিমরাইল মোড়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের গাড়ি আটকে দেয় পরিবহন শ্রমিকরা।

প্রায় আধা ঘণ্টা পর নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মোল্লা তাসলিম হোসেন পরিবহন শ্রমিকদের সঙ্গে আলোচনা করে গাড়িটি উদ্ধারে সক্ষম হোন। শুধু তাই নয়, পুলিশের গাড়িও আটকে দিচ্ছেন পরিবহন শ্রমিকরা।

স্পন্সরেড আর্টিকেলঃ